নজরুল ইসলাম, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে ১৩ টি ইউনিয়নের দরিদ্র,অতি দরিদ্র ও দুস্থ কার্ডধারী মাঝে ২০২১-২০২২ অর্থ বছরে ৩০ হাজার ৩১২জন কার্ডধারী পাবে বিনামূল্যে ১০ কেজি করে ভিজিএফ চাল। এর মধ্যে শতকরা ৭০ জন নারী ও শতকরা ৩০ জন পুরুষ এ সুবিধা পাবে৷ এ উপলক্ষে উপজেলার প্রশাসন থেকে বাস্তবায়নের জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

নান্দাইল উপজেলার ১৩ ইউনিয়নের কার্ডধারীর মধ্যে ১নং বীর বেতাগৈর ইউনিয়নে ১৩৭১জন ,২নং মোয়াজ্জেমপুর ইউনিয়নে ২৭২৫ জন ,৩নং নান্দাইল ইউনিয়নে ২০০৩ জন, ৪নং চন্ডীপাশা ইউনিয়নে ২৯৪৬ জন, ৫ নং গাংগাইল ইউনিয়নে ২৬১৯জন , ৬নং রাজগাতী ইউনিয়নে ২১৪০জন , ৭নং মুশুলী ইউনিয়নে ২৪৬৬ জন, ৮নং সিংরইল ইউনিয়নে ২২১০ জন, ৯নং আচারগাঁও ইউনিয়নে ২২২৬ জন, ১০নং শেরপুর ইউনিয়নে ২২৫২জন , ১১নং খারুয়া ইউনিয়নে ২৩৫৪জন, ১২ নং জাহাঙ্গীরপুর ইউনিয়নে ২৯৪৫ জন, ১৩নং চরবেতাগৈর ইউনিয়নে ২০৫৫ জন সহ উপজেলায় ৩০ হাজার ৩১২ জন কার্ডধারী বিনামূল্যে ঈদের আগে প্রতি জন ১০ কেজি করে চাল পাবে।

প্রতিটি ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণের লক্ষে ইউনিয়নের স্ব-স্ব চেয়ারম্যান তালিকা প্রস্তুত করছে। নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবুল মনসুর বলেন, প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের তালিকা প্রস্তুত করার জন্য বলা হয়েছে। তালিকা পেলেই ঈদের আগে চাল বিতরণ করা হবে। এ ব্যাপারে প্রস্তুতি নেওয়া হয়েছে।